বই পরিচিতি

হোমারের ওডিসি এবং ইলিয়াডে ভূত আবির্ভূত হয়েছিল

ভূতের ডেস্ক, 2 বছর আগে 413
img
হোমারের ওডিসি এবং ইলিয়াডে ভূত আবির্ভূত হয়েছিল, যেখানে তাদের "বাষ্পের মতো, গিজগিজ করা এবং পৃথিবীর মধ্যে কান্নাকাটি করা" হিসাবে বর্ণনা করা হয়েছিল।

হোমারের ওডিসি এবং ইলিয়াডে ভূত আবির্ভূত হয়েছিল, যেখানে তাদের "বাষ্পের মতো, গিজগিজ করা এবং পৃথিবীর মধ্যে কান্নাকাটি করা" হিসাবে বর্ণনা করা হয়েছিল। হোমারের ভূতদের জীবিত জগতের সাথে খুব কমই যোগাযোগ ছিল। পর্যায়ক্রমে তাদের উপদেশ বা ভবিষ্যদ্বাণী প্রদানের জন্য আহ্বান করা হয়েছিল, কিন্তু তারা বিশেষভাবে ভয় পেয়েছে বলে মনে হয় না। ধ্রুপদী জগতে ভূত প্রায়শই বাষ্প বা ধোঁয়া আকারে আবির্ভূত হয়, কিন্তু অন্য সময়ে তাদের উল্লেখযোগ্য বলে বর্ণনা করা হয়, তারা মৃত্যুর সময় দেখা দেয়, তাদের হত্যার ক্ষত দিয়ে সম্পূর্ণ।


খ্রিস্টপূর্ব 5 ম শতাব্দীর মধ্যে, ক্লাসিক্যাল গ্রীক ভূতগুলি ভুতুড়ে, ভীতিকর প্রাণীতে পরিণত হয়েছিল যারা ভাল বা মন্দ উদ্দেশ্যে কাজ করতে পারে। মৃতদের আত্মা মৃতদেহের বিশ্রামের স্থানের কাছে ঘোরাফেরা করে বলে বিশ্বাস করা হয়েছিল এবং কবরস্থানগুলি জীবিতদের এড়ানোর জায়গা ছিল। মৃতদের আনুষ্ঠানিকভাবে প্রকাশ্য অনুষ্ঠান, বলিদান এবং লিবেশনের মাধ্যমে শোক করা হবে, অন্যথায় তারা তাদের পরিবারকে তাড়িত করতে ফিরে যেতে পারে। প্রাচীন গ্রীকরা মৃতদের আত্মাদের সম্মান ও প্রশান্তির জন্য বার্ষিক ভোজের আয়োজন করত, যেখানে পারিবারিক ভূতদের আমন্ত্রণ জানানো হয়েছিল এবং তারপরে তাদের "পরের বছর একই সময় পর্যন্ত চলে যাওয়ার জন্য দৃঢ়ভাবে আমন্ত্রণ জানানো হয়েছিল।"[48]


খ্রিস্টপূর্ব ৫ম শতাব্দীর ওরেস্তিয়া নাটকটিতে ক্লাইটেমনেস্ট্রার ভূতের উপস্থিতি রয়েছে, যা কল্পকাহিনীতে প্রথম ভূতের মধ্যে একটি।

ট্যাগ #ghost
বিজ্ঞাপণ
Card Image
সাম্প্রতিক পোস্ট
সম্পর্কিত পোস্ট